1. khansalimrahman@gmail.com : matrijagat : Daly matrijagat
  2. doynikmatrijagat@gmail.com : matrijagat1 :
  3. banglahost.net@gmail.com : rahad :
  4. raselisdnews@gmail.com : রাসেল ঈশ্বরদী বিশেষ প্রতিনিধিঃ : matrijagat1 matrijagat
জামালপুরে শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লী উন্নয়ন প্রকল্পের ব্যয় ১০২ কোটি ৭৮ লক্ষ টাকা বাড়িয়ে সংশোধিত ব্যয় একনেক সভায় অনুমোদন। - দৈনিক মাতৃজগত
নোটিশ:
বহুল জনপ্রিয় জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা ও জনপ্রিয় আইপি টেলিভিশন মাতৃজগত টিভিতে সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ইমেইল: doynikmatrijagat@gmail.com যোগাযোগ নাম্বার: 01712-608880, 01613-060606
শিরোনাম :
ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলা ও মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন আশুলিয়ায় শেখ মনির ৮১ তম জন্মদিন পালন জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সহ-ব্যবস্থাপনা সম্পাদক ও মাতৃজগত আইপি টিভির পরিচালক হিসাবে নিয়োগ পেলেন, মাহি গজারিয়ায় শেখ মনির জন্মদিনে দোয়া মাহফিল অনুষ্ঠিত দৈনিক ঈশ্বরদী নিউজ অনলাইন পত্রিকার প্রতিনিধিদের মতবিনিময় সভা অনুষ্ঠিত গুণিজন সম্মাননা পেলেন দৈনিক ক্রাইম সংবাদ পত্রিকার মফস্বল সম্পাদক মোঃ মাহিদুল হাসান মাহি পাবনা সুগার মিল বন্ধের প্রতিবাদে আগুন জ্বালিয়ে বিক্ষোভ ও প্রতিবাদ চুনারুঘাটে টেকসই উন্নয়ন বিষয়ক কর্মশালা। সাতক্ষীরা’র মাছখোলা সড়কের নির্মাণ কাজ দ্রুত শেষ করার আস্বাস দিলেন-এমপি রবি জামালপুর কারাগারে এক কয়েদীর মৃত্যু

জামালপুরে শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লী উন্নয়ন প্রকল্পের ব্যয় ১০২ কোটি ৭৮ লক্ষ টাকা বাড়িয়ে সংশোধিত ব্যয় একনেক সভায় অনুমোদন।

এমরান হোসেন, জামালপুরঃ
  • আপডেট টাইম : বুধবার, ১৮ নভেম্বর, ২০২০
  • ৫৩ বার

জামালপুর জেলার উন্নয়নে বাস্তবায়নাধীন শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লী উন্নয়ন প্রকল্পটির ব্যয় ১০৭ কোটি ৭৮ লাখ টাকা বৃদ্ধি করে সংশোধিত ব্যয় ২২৯ কোটি ৩৭ লাখ টাকা করা হয়েছে। ১৭ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা একনেকের সভায় প্রকল্পটির সংশোধিত ব্যয়ের অনুমোদন দিয়েছেন।

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী আলহাজ্ব মির্জা আজম এমপির প্রচেষ্টায় জামালপুর শহরের প্রাণকেন্দ্র দয়াময়ী এলাকায় ২০১৭ সালে আট একর জায়গাজুড়ে শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লী স্থাপনের প্রক্রিয়া শুরু হয়। এই প্রকল্পটির বাস্তবায়নকারী প্রতিষ্ঠান এলজিইডি ২০১৭ সালে এই প্রকল্পের দরপত্র আহ্বান করলে প্রকল্পের কাজটি টিসিইএল-এনটিএল-এমএম (বাশী) জয়েন্ট ভেঞ্চার নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান পায়।ঠিকাদারি প্রতিষ্ঠান চুক্তির কার্যাদেশ অনুযায়ী ২০১৭ সালের ২০ সেপ্টেম্বর থেকে এই প্রকল্পের কাজ শুরু করেছে।

পরবর্তীতে সৌন্দর্য বর্ধনের লক্ষ্যে প্রকল্পে আরো বেশ কয়েকটি স্থাপনা নির্মাণের একটি সংশোধিত প্রকল্প গ্রহণ করে এলজিইডি। সংশোধিত প্রকল্পের প্রস্তাবনায় এই প্রকল্পের ব্যয় আরো বেড়েছে। ১৭ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিত একনেকের সভায় একনেক সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশোধিত প্রকল্পটির অনুমোদন দিয়েছেন। এ সভায় প্রকল্পটির ব্যয় ১২৬ কোটি ৫৯ লাখ টাকা থেকে সংশোধন করে ২২৯ কোটি ৩৭ লাখ টাকা করা হয়েছে।

প্রকল্পের সংশোধিত বর্ধিত ব্যয়ে নির্মাণাধীন প্রকল্পের মধ্যে নতুন যুক্ত হয়েছে প্রত্নতাত্তিক ও ঐতিহাসিক কারুকাজ, অগ্নিনির্বাপন ব্যবস্থা, সৌন্দর্য বর্ধনের জন্য আলোর ব্যবস্থা, সেন্ট্রাল এয়ারকন্ডিশন ব্যবস্থা, সাব-স্টেশন লিফট জেনারেটর, ওয়াটার ফাউন্টেইন বা পানির ফুয়ারা, সিনেপ্লেক্স, নাইন-ডি থিয়েটার ও সৌন্দর্য বর্ধনের আনুষঙ্গিক কাজ।

এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. মোখলেছুর রহমান বলেন , মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৭ নভেম্বর একনেকের সভায় জামালপুরে চলমান শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লী উন্নয়ন প্রকল্পটিকে আরো সম্প্রসারণের জন্য সংশোধিত প্রকল্পের অনুমোদন দিয়েছেন।এই প্রকল্পটি বাস্তবায়িত হলে পর্যটকদের জন্য অন্যতম দর্শনীয় ও বিনোদন কেন্দ্রে পরিণত হবে এই শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লী এলাকাটি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
অনুমতি ছাড়া লেখা ও ছবি অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By matrijagat.com