1. info@matrijagat.com : matrijagat : Daly matrijagat
  2. doynikmatrijagat@gmail.com : matrijagat1 :
  3. banglahost.net@gmail.com : rahad :
দুর্নীতির থাবায় এবার স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা। - দৈনিক মাতৃজগত
নোটিশ:
বহুল জনপ্রিয় জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা ও জনপ্রিয় আইপি টেলিভিশন মাতৃজগত টিভিতে সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ইমেইল: doynikmatrijagat@gmail.com যোগাযোগ নাম্বার: 01712-608880, 01613-060606
শিরোনাম :
আনন্দ ভ্রমণ কক্সবাজার সৌজন্যে শ্রীপুর উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশন। শিবচরের মাদবরচর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২০২০ অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে দুইদিনে বিএনপির তিন নেতার মৃত্যু, মামুন মাহমুদ সহ বিভিন্ন নেতার শোক প্রকাশ। বগুড়ায় কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত জনগণের সাথে সেতুবন্ধন। পৌরসভার সকল উন্নয়নের অংশীদার হয়ে পৌরবাসীর পাশে থাকবো : ১ নং ওয়ার্ডে মেয়র প্রার্থী ফজলে রাব্বী। পতেঙ্গা মডেল থানায় কমিউনিটি পুলিশিং ডে ২০২০ কেক কেটে উদযাপন। মহানবীকে অবমাননাকারী কাফেরদের শাস্তির দাবিতে সাতক্ষীরা ইমাম সমিতির মানববন্ধন। নরসিংদীতে পালিত হচ্ছে কমিউনিটি পুলিশিং ডে ২০২০। মির্জাগঞ্জে গ্রেফতার হলো ২ বছরের সাজা প্রাপ্ত আসামি। তামাবিল মহাসড়কে রমরমা টোকেন বাণিজ্যে: বেপরোয়া টোকেন সিন্ডিকেট চক্র!

দুর্নীতির থাবায় এবার স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
  • ২২০ বার

রাশেদুল হাসান,লক্ষ্মীপুর জেলা ব্যুরো: দেখুন দুর্নীতির সীমা কোথায় গিয়ে পৌছল! লক্ষীপুর জেলার চন্দ্রগঞ্জে থানা ১৩নং দিঘলী ইউনিয়ন ৯ নং ওয়াড নবী নগর (সাংকিভাঙা) স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা নিয়ে দুই গ্রুপের মাঝে চলছে টানা হেঁচড়া,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের মাধ্যমে বৈঠক প্রক্রিয়ায় প্রমাণিত হয় যে গোলাম সারোয়ার শাওন যে সকল কাগজপত্র দাখিল করে তাহা সঠিক নয় যেমন।

১. গোলাম কাদের এর জন্ম হয় ৩০/০৮/১৯৯১ইং সে প্রধান শিক্ষক হিসাবে নিয়োগ হয় ২০১৬ সালে তার স্বাক্ষরিত সহকারী শিক্ষক আবুল হোসেন কে নিয়োগ দেয় ১৯৯৮ সালে প্রধানের শিক্ষক নিয়োগের ১৯ বছর আগে।তখন প্রধানের শিক্ষকের বয়স মাত্র ৭ বছর তা কিভাবে সম্ভব হয় ,

২,তাদের শিক্ষকের তালিকা জেলা শিক্ষা অফিসার স্বাক্ষর করেন ও জমা নেন ০২/০৮/১৭ সালে,তাদের আরেক শিক্ষক জেসমিন আক্তার নিয়োগ হয় ০১/০৮/১৮ সালে,তা কেমন করে হয়।

৩,সরকার বাহাদুর ২০১৭ সালে প্রত্যেক স্বতন্ত্র ইবতেদায়ী শিক্ষকদের ব্যাংক একাউন্ট করতে নির্দেশ দিয়েছেন জনতা ব্যাংক এ,২০১৭ সালে তাদের শিক্ষক নিয়োগ হয়ে থাকলে তাদের ব্যাংক একাউন্ট কত তারিখে কোন ব্যাংক এ করেছে।

৪,তার সহকারী শিক্ষক আমাদের মূল কাগজ-পত্র নিয়ে যায় জান্নাতুল খুলুদ আমরা জান্নাতুল খুলুদ কে নিয়োগ দিয়েছি ১১/১১/২০০৮ সালে।কিন্তু সে আমাদের মূল খাতাপত্র নিয়ে গোলাম কাদেরের গ্রুপে নিয়োগ হয় ০২/০৯/১৭ সালে,এ কেমন মানবতার কাজ হলো এই গোলাম কাদেরের নিয়োগ দাতা সভাপতি হলো তার বড় ভাই গোলাম সারোওয়ার শাওন,যাদের কোনো মাদ্রাসা ঘর নাই,জমি নাই।কিভাবে হয় সভাপতি আর কিভাবে হয় প্রধান শিক্ষক বিবেকবানদের কাছে প্রশ্ন

৫,জেলা ও মাধ্যমিক শিক্ষা অফিসার এবং লক্ষীপুর মানবাধিকার চেয়ারম্যানসহ তদন্ত করে কাগজ-পত্র যাচাই-বাচাই করে শিক্ষকের বৈধতা দেন প্রধান শিক্ষক রহিমা বেগমকে ২০/০৮/২০২০ তারিখে,রহিমা বেগমের যেসব প্রমান পাওয়া গেছে,

ক) মাদ্রাসার নামে রেজিস্টারকৃত জমির দলিল ও খতিয়ান ৭৫-৭৬ সালের।খ).২০০৫ সালে জমিদাতারা সহ পূর্ণাঙ্গ কমিটি কতৃক নিয়োগ ও যোগদানপত্র। দাতা সদস্যরা এবং ঐ কমিটির লোক বর্তমান কমিটিতেও আছে।(গ) নিয়োগ ও যোগদান প্রমানপত্র। (ঘ )রহিমা বেগমের ১৭ সালে সরকারের ঘোষিত ব্যাংক একাউন্টের প্রমানপত্র এবং গোলাম কাদের গ্রুপ সঠিক নয় বলে প্রতিবেদন এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

৬,প্রধান শিক্ষক রহিমা বেগমের ফোন নাম্বার,প্রতিষ্ঠানের নাম সদর উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানের তালিকায় অদ্যবধি পর্যন্ত সংরক্ষিত আছে।

৭,যাদের জমি নাই, ঘর নাই,প্রতিষ্ঠান নাই তারা কিভাবে ১৬/১৭/১৮ সালের সমাপনিতে ১০০% পাশকৃত পরীক্ষার্থী দেখাতে পারে। এটাই আসল দুর্নিতি।এতগুলো প্রমানাদী থাকা সত্ত্বেও কিভাবে গোলাম কাদের প্রধান শিক্ষক হয় ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
অনুমতি ছাড়া লেখা ও ছবি অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By matrijagat.com