1. info@matrijagat.com : matrijagat : Daly matrijagat
  2. dainikjagrorotochattogram@gmail.com : Matrijagat @Bd : Matrijagat @Bd
  3. sivvirctg@gmail.com : Matrijagat@ Dhaka : Matrijagat@ Dhaka
  4. raselisdnews@gmail.com : রাসেল ঈশ্বরদী বিশেষ প্রতিনিধিঃ : Matrijagat রাসেল ঈশ্বরদী বিশেষ প্রতিনিধিঃ
  5. shohaghsandwipi@gmail.com : Shohagh Sandwipi : Shohagh Sandwipi
বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতে ৫৬ হাজার টাকা জরিমানা, কারাদণ্ড-১ - দৈনিক মাতৃজগত
নোটিশ:
বহুল জনপ্রিয় জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা ও জনপ্রিয় আইপি টেলিভিশন মাতৃজগত টিভিতে সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ইমেইল: doynikmatrijagat@gmail.com যোগাযোগ নাম্বার: 01712-608880, 01613-060606
শিরোনাম :
পাবনা-৪ উপনির্বাচনে ভোট নিরপেক্ষ ও সুষ্ঠ হবে,প্রিজাইডিং অফিসারদের সঠিক ভাবে দায়িত্ব পালনের আহ্বান জানানঃসিইসি জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার চট্টগ্রাম বিভাগীয় সভা অনুষ্ঠিত সিলেট কেন্দ্রীয় কারাগারে বন্দিদের খাদ্য ও রক্ষীদের রেশন নিয়ে দুর্নীতি জেল সুপার আব্দুল জলিলকে বদলি সন্দ্বীপ হারামিয়া ইউনিয়নে উপ-নির্বাচনে ৩জন প্রার্থীর নমিনেশন দাখিল লক্ষ্মীপুর জেলার শ্রেষ্ঠ ওসি হিসেবে নির্বাচিত হয়েছেন আজিজুর রহমান মিয়া টেকনাফের রঙ্গিখালীতে সন্ত্রাসীদের গুলিতে নিহত তৈয়বের দাফন সম্পন্ন ; ঘাতকদের দ্রুত গ্রেফতার দাবী হ্নীলায় জনগুরুত্বপূর্ণ ষ্টেশন-পুরান বাজার সড়ক দ্রুত সংস্কার দাবী সিলেটের দুই ল্যাবে ৪৪ জনের করোনা শনাক্ত করোনা জয় করলেন সিলেটের মেয়র আরিফ জগন্নাথপুরে তরুণীর নগ্ন ছবি তুলে টাকা দাবি, যুবক গ্রেপ্তার

বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতে ৫৬ হাজার টাকা জরিমানা, কারাদণ্ড-১

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৯ আগস্ট, ২০২০
  • ১২৫ বার

মুহাম্মদ মতিন, স্টাফ রিপোর্টার: বগুড়ায় ৪টি পৃথক ভ্রাম্যমাণ আদালতে ৫৬ হাজার ৭০০ টাকা জরিমানা ও একজনকে কারাদণ্ড দিয়েছে জেলা প্রশাসন। এই অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত।
অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী হাকিম মাজহারুল ইসলাম চৌধুরী, মারুফ আফজাল রাজন, এটিএম কামরুল ইসলাম ও রোমানা রিয়াজ।
রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও সড়ক পরিবহন আইনে আওতায় এসব অভিযান পরিচালনা করা হয়। শহরের ঠনঠনিয়া, কলোনি, ফতেহ আলী বাজার, সাতমাথা, ঘোড়াপট্টি মোড়, বনানী, জলেশ্বরীতলা, মাটিডালী, সাবগ্রাম ও সেউজগাড়ি এলাকায় এই অভিযান চলে। এ সময় মোট ১৩টি মামলা করেন নির্বাহী হাকিমরা।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, নির্বাহী হাকিম মারুফ আফজাল রাজনের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এতে সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ ২৫ (১) ক, খ ধারায় ১টি মামলা করেন। মামলায় অভিযুক্তকে এক হাজার টাকা অর্থ দণ্ড দেন বিচারক।
এ ছাড়া একই আদালত সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৯২ (১) ধারায় আরও ১টি মামলা করেন। এতে ৫০০ টাকা জরিমানা করা হয়।
পরবর্তীতে নির্বাহী হাকিম রাজনের আদালত মাটিডালী এলাকার উষা ফার্মেসিতে অভিযান চালান। এ সময় নিষিদ্ধ ওষুধ পেন্টাডল ও লোপেন্টাডল পাওয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(১) এর ২০ ধারায় ওই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে প্রতিষ্ঠানের মালিক সিনা ইবনে তারিককে (২৭) ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন নির্বাহী হাকিম।
সহকারী কমিশনার ও নির্বাহী হাকিম এটিএম কামরুল ইসলামের নেতৃত্বে একটি আদালত পরিচালনা করা হয়। এতে সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৪৩ ও ৯২(১১) ধারায় ৫টি মামলায় মোট আড়াই হাজার টাকা জরিমানা করেন নির্বাহী হাকিম।
নির্বাহী হাকিম মুহাম্মদ মাজহারুল ইসলাম চৌধুরীর আদালত তিনটি মামলা করেন। অভিযানে বিচারক সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ ২৫(১) ক, খ ধারায় ১টি মামলা করেন। এতে এক হাজার টাকা জরিমানা করেন।
এছাড়া সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৯২ (১) ধারায় ১টি মামলায় ৫০০ টাকা এবং দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ১টি মামলায় ২০০ টাকা অর্থদণ্ড দেন।
এ ছাড়া নির্বাহী হাকিম রোমানা রিয়াজ অপর একটি আদালতে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ২টি মামলায় এক হাজার টাকা জরিমানা করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
অনুমতি ছাড়া লেখা ও ছবি অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By matrijagat.com