1. khansalimrahman@gmail.com : matrijagat : Daly matrijagat
  2. doynikmatrijagat@gmail.com : matrijagat1 :
  3. banglahost.net@gmail.com : rahad :
  4. raselisdnews@gmail.com : রাসেল ঈশ্বরদী বিশেষ প্রতিনিধিঃ : matrijagat1 matrijagat
মঠবাড়িয়ায় অবিরাম বৃষ্টিতে জন দুর্ভোগ, থমকে গেছে জনজীবন। - দৈনিক মাতৃজগত
নোটিশ:
বহুল জনপ্রিয় জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা ও জনপ্রিয় আইপি টেলিভিশন মাতৃজগত টিভিতে সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ইমেইল: doynikmatrijagat@gmail.com যোগাযোগ নাম্বার: 01712-608880, 01613-060606
শিরোনাম :
সাতক্ষীরায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের মানববন্ধন অনুষ্ঠিত সোনারগাঁ মোগরাপাড়া চৌরাস্তা থেকে পুরুষাঙ্গ কাটা মাদ্রাসা ছাত্র উদ্ধার জামালপুরের ইসলামপুরে সদ্যনিযুক্ত ধর্ম প্রতিমন্ত্রীকে বিশাল সংবর্ধনা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলা ও মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন আশুলিয়ায় শেখ মনির ৮১ তম জন্মদিন পালন জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সহ-ব্যবস্থাপনা সম্পাদক ও মাতৃজগত আইপি টিভির পরিচালক হিসাবে নিয়োগ পেলেন, মাহি গজারিয়ায় শেখ মনির জন্মদিনে দোয়া মাহফিল অনুষ্ঠিত দৈনিক ঈশ্বরদী নিউজ অনলাইন পত্রিকার প্রতিনিধিদের মতবিনিময় সভা অনুষ্ঠিত গুণিজন সম্মাননা পেলেন দৈনিক ক্রাইম সংবাদ পত্রিকার মফস্বল সম্পাদক মোঃ মাহিদুল হাসান মাহি পাবনা সুগার মিল বন্ধের প্রতিবাদে আগুন জ্বালিয়ে বিক্ষোভ ও প্রতিবাদ

মঠবাড়িয়ায় অবিরাম বৃষ্টিতে জন দুর্ভোগ, থমকে গেছে জনজীবন।

এম আরিফুল ইসলাম বরিশাল ব্যুরোঃ
  • আপডেট টাইম : শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
  • ৭১ বার

বৃষ্টিবঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে বুধবার রাত থেকে অবিরাম বৃষ্টিতে থমকে গেছে পিরোজপুরের মঠবাড়িয়ার জনজীবন। বৃষ্টির পানিতে ডুবে গেছে নিম্নাঞ্চল, রাস্তা-ঘাট, ফসলের ক্ষেত ও মাছ চাষের পুকুর। গো-খাদ্যের চরম সংকট দেখা দিয়েছে। পানেতে ডুবে গেছে হিন্দু সম্প্রদায়ের দূর্গা পূজা মন্ডপ।

পরাপর ৩/৪ বার পানিতে প্লাবিত হওয়ায় আমন আবাদ নিয়ে কৃষকরা শংকার মধ্যে ছিল। শেষ মূহুর্তে চড়া মূল্যে বীজ ক্রয় করে আমন আবাদ করলেও আবার পানিতে তলিয়ে যাওয়ায় কৃষকরা আবার শংকিত। আমনের এখ নপর্যন্ত তেমন ক্সতি না হলেও রবিশষ্য সম্পূর্ণ বিনষ্ট হয়েছে। উপজেলা কৃষি অফিস সূত্র মতে উপজেলায় ৭ শত হেক্টর জমিতে রবিশষ্য চাষ করা হয়েছে।

উপজেলার বলেশ^র নদ তীরবর্তী খেতাছিড়া গ্রামের ইউপি সদস্য আফজাল বেপারী শুক্রবার দুপুরে মুঠো ফোনে জানান, আমি এখন ফসলের ক্ষেতে ৭/৮ ফুট পানিতে দাড়িয়ে আছি। বলেশ^র নদ তীরবর্তী সাপলেজা, ভাইজোড়া ও কচুবাড়িয়াসহ সকল গ্রামেরই একই অবস্থা বলে তিনি জানান। পানিতে ডুবে থাকায় এলাকায় গো-খাদ্যের চরম সংকট দেখা দিয়েছে বলে ইউপি সদস্য জানান। বেরিবাঁধ না থাকায় খেতাছিড়া গ্রামের ২ শত ৩০ টি পরিবারের ঘর জোয়ারের পানিতে সম্পূর্ণ প্লাবিত হওয়ায় ৩ দিন ধরে তাদের রান্নাবান্না বন্ধ থাকায় খেয়ে না খেয়ে তারা মানবেতর জীবন যাপন করছে বলে আফজাল বেপারী জানান।

এদিকে বৃষ্টি ও জোয়ারের পানিতে বিভিন্ন স্থানে চলমান সনাতন ধর্মাবলম্বীদের দূর্গা পূজার মন্ডপ ডুবে গেছে। ওয়াহেদাবাদ গ্রামের নাপিতখালী পূজা মন্ডপ ও ছোট শৌলা গ্রামের ঠাকুর বাড়ি পূজা মন্ডপ পানিতে প্লাবিত দেখা গেছে।

উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শওকত হোসেন জানান, ২/৩ দিনের মধ্যে পানি নেমে গেলে আমনের কোন ক্ষতি হবে না তবে রবিশষ্য ৬০/৭০ ভাগ ক্ষতির সম্মূখিন হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক পূজা মন্ডপ প্লাবিত হওয়া প্রসঙ্গে জানান, এখন নপর্যন্ত তাদের কাছে কোন তথ্য নাই। তবে খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
অনুমতি ছাড়া লেখা ও ছবি অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By matrijagat.com