1. khansalimrahman@gmail.com : matrijagat : Daly matrijagat
  2. doynikmatrijagat@gmail.com : matrijagat1 :
  3. banglahost.net@gmail.com : rahad :
  4. raselisdnews@gmail.com : রাসেল ঈশ্বরদী বিশেষ প্রতিনিধিঃ : matrijagat1 matrijagat
শ্রীমঙ্গলে বৌদ্ধ ধর্ম থেকে দুইজনের ইসলাম ধর্ম গ্রহন। - দৈনিক মাতৃজগত
নোটিশ:
বহুল জনপ্রিয় জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা ও জনপ্রিয় আইপি টেলিভিশন মাতৃজগত টিভিতে সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ইমেইল: doynikmatrijagat@gmail.com যোগাযোগ নাম্বার: 01712-608880, 01613-060606
শিরোনাম :
ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলা ও মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন আশুলিয়ায় শেখ মনির ৮১ তম জন্মদিন পালন জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সহ-ব্যবস্থাপনা সম্পাদক ও মাতৃজগত আইপি টিভির পরিচালক হিসাবে নিয়োগ পেলেন, মাহি গজারিয়ায় শেখ মনির জন্মদিনে দোয়া মাহফিল অনুষ্ঠিত দৈনিক ঈশ্বরদী নিউজ অনলাইন পত্রিকার প্রতিনিধিদের মতবিনিময় সভা অনুষ্ঠিত গুণিজন সম্মাননা পেলেন দৈনিক ক্রাইম সংবাদ পত্রিকার মফস্বল সম্পাদক মোঃ মাহিদুল হাসান মাহি পাবনা সুগার মিল বন্ধের প্রতিবাদে আগুন জ্বালিয়ে বিক্ষোভ ও প্রতিবাদ চুনারুঘাটে টেকসই উন্নয়ন বিষয়ক কর্মশালা। সাতক্ষীরা’র মাছখোলা সড়কের নির্মাণ কাজ দ্রুত শেষ করার আস্বাস দিলেন-এমপি রবি জামালপুর কারাগারে এক কয়েদীর মৃত্যু

শ্রীমঙ্গলে বৌদ্ধ ধর্ম থেকে দুইজনের ইসলাম ধর্ম গ্রহন।

স্টাফ রিপোর্টার: মোঃ জালাল উদ্দিন।
  • আপডেট টাইম : শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০
  • ৮৯ বার

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দুইজন ব্যক্তি বৌদ্ধ ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহন করেছেন। শুত্রুবার ১৩ নভেম্বর জুম্মার নামজের পূর্বে শহর জামে মসজিদে তারা উভয়ে কালেমা পড়ে ইসলাম ধর্মে দীক্ষিত হন। এ সময় তাদের কালেমা তাইয়্যেবা পড়ান জামে মসজিদের খতিব ও ইমাম মাওলানা হাফেজ আব্দুল কুদ্দুস নিজামী।
জানা যায়, ইসলাম ধর্ম গ্রহনকারী দুজন হলেন খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার বোয়ালখালী ইউনিয়নের ৪ যৌথ খামার এলাকার বিমেন্দু চাকমার ছেলে মিন্টু চাকমা (২৪) বর্তমান নাম আবুবকর। অন্যজন একই জেলা,উপজেলা ও ইউনিয়নের কাটা রং ছড়া এলাকার রাজেশ চাকমার ছেলে অভিনয় চাকমা (২২) বর্তমান নাম মোহাম্মদ আলী।
তারা উভয়ে খালাত ভাই।
এসময় তারা জানান, তাদের এক মামাতো ভাই সুরেশ দেওয়ান পিতা প্রদিপ দেওয়ান সাং দেওয়ান পারা,থানা সদর জেলা খাগড়াছড়ি বর্তমান নাম ওমর ফারক তিনি গত চার বছর পূর্বে ইসলাম ধর্ম গ্রহন করেন। তার অনুপ্রেরণায় তারা ইসলাম ধর্ম সম্পর্কে জানতে পারেন। তারা বলেন, তখন থেকেই তাদের মনে প্রশ্ন জাগে তাদের নিজ হাতে আমাদের সৃষ্টি কর্তার মূর্তি তৈরি করি আবার আমরা তার উপাসনা করি কিভাবে? এমন অদ্ভুত নিয়ম মূলত আমাদের ইসলাম ধর্ম গ্রহনে অনুপ্রেরণা যোগায়।

তারা আরও জানান তাদের মামাতো ভাই সুনামগঞ্জে বিবাহ করেছেন এবং তার এক বন্ধু শ্রীমঙ্গল একটি রিসোর্টে চাকরী করেন। তার আমন্ত্রণে আমরা শ্রীমঙ্গলে চাকরীর সন্ধানে এসেছি। কিন্তু ইসলাম ধর্ম গ্রহন করায় তারা পরিবার থেকে নিগৃহীত হয়েছেন। এসময় মসজিদের ইমাম নও মুসলিম হিসেবে মুসল্লীদের সহযোগিতা করার আহ্বান জানান। নামাজ শেষ ১৮ হাজার টাকা ৭০০ টাকা মুসল্লীরা তাদের সহযোগীতা করেন। উল্লেখ্য গত ১০ নভেম্বর ঢাকায় নোটারী পাপলিক এ এভিডেভিড করে ইসলাম ধর্মের প্রবেশের আইনগত দিক সম্পন্ন করেন তারা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
অনুমতি ছাড়া লেখা ও ছবি অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By matrijagat.com