মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ অপরাহ্ন
ঘোষনা
জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আলী হোসেনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নীলফামারী ডোমার উপজেলায় এক যুবক ট্রেনে কাটা পরে নিহত  কসবায় বিএসএফ এর গুলিতে বাংলাদেশী যুবক নিহত আ.লীগের যৌথসভা মঙ্গলবার গোদাগাড়ীতে মারামারির পর মাদকের মামলা দিয়ে ফাঁসিয়েছে ছাত্রকে শাহজাদপুরে সি লাইন যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে নিহত ১ আহত ৮ শ্রীপুর উপজেলা রিপোর্টার্স ক্লাবের ঈদ পূর্ণমিলনি অনুষ্ঠান অনুষ্ঠিত চুয়াডাঙ্গা জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত সোনারগাঁওয়ে ৪৯ লক্ষ টাকার জাল নোট সহ আটক ২ জন সিরাজগঞ্জে র‌্যাব-১২ অভিযানে শিশু ধর্ষন মামলার আসামী গ্রেফতার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০২ তম শুভ জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত!

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১৮ মার্চ, ২০২২
  • ১৭৪ বার পঠিত

তানোর প্রতিনিধিঃ রাজশাহী তানোর পৌর পরিষদ চত্তরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কেক কেটে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য-অর্পণের মধ্যদিয়ে, বিশেষ দোয়া, আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে ১৭ই মার্চ (বৃহস্পতিবার) তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রাব্বানী বিশেষ কাজে ঢাকায় অবস্থান করায় তানোর পৌর আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র ইমরুল হকের সভাপতিত্বে, তানোর পৌরসভা চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কেক কেটে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য-অর্পণের মধ্যদিয়ে, বিশেষ দোয়া, আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি- বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০২ তম শুভ জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে তানোর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন কর্তৃক আয়োজিত কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তানোর উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক রাকিবুল সরকার পাপুল সরনজাই ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত পাঁচন্দর ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ব্রিজেন কর্মকার তালান্দ ইউনিয়ন আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক রইচ উদ্দিন বাচ্চু তানোর পৌর যুবলীগ সভাপতি রাজিব সরকার হিরো সাধারণ সম্পাদক ওহাব সর্দার চান্দুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা সেচ্ছাসেবকলীগ নেতা মৃদুল ঘোষ বাধাইড় ইউনিয়ন ০২ ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি গোলাম মোস্তফা সহ তানোর উপজেলা আওয়ামী লীগ, অঙ্গসংগঠন ও সহযোগী সংগঠনের ওয়ার্ড- ইউনিয়ন, থানা-উপজেলা পর্যায়ের নেতা-কর্মীগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি ওমর ফারুক চৌধুরী বলেনঃ
বাংলার রাখাল রাজা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের নিভৃত গ্রাম টুঙ্গীপাড়ায় জন্মগ্রহণ করেন।
চার বোন ও দুই ভাইয়ের মধ্যে শেখ মুজিবুর রহমান ছিলেন পিতা শেখ লুৎফর রহমান ও মাতা সায়রা খাতুনের তৃতীয় সন্তান। ৭ বছর বয়সে তিনি পার্শ্ববর্তী গিমাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি হন। পরে তিনি মাদারীপুর ইসলামিয়া হাইস্কুল, গোপালগঞ্জ সরকারি পাইলট স্কুল ও পরে গোপালগঞ্জ মিশন স্কুলে লেখাপড়া করেন। ১৯৪২ সালে ম্যাট্রিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে উচ্চ শিক্ষার জন্য কলকাতার বিখ্যাত ইসলামিয়া কলেজে ভর্তি হন তিনি এবং এই কলেজের বেকার হোস্টেলে আবাসন গ্রহণ করেন। ১৯৪৬ সালে শেখ মুজিব বিএ পাস করেন। তিনি ইসলামিয়া কলেজ ছাত্র সংসদের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। এই সময়ে তিনি হোসেন সোহরাওয়ার্দী, আবুল হাশিমের মতো নেতাদের সংস্পর্শে আসেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991